ইসলামী বিশ্ববিদ্যালয়ে বান্ধবীর জন্য ভর্তি পরীক্ষা দিতে গিয়ে বন্ধুকে থাকতে হবে ১ বছর জেলে !!

0
1853

নিজস্ব প্রতিবেদক : বাংলা অলটাইম নিউজ ডটকম, বিশেষ সংবাদদাতা,শারিয়ার ইমন:-ইসলামী বিশ্ববিদ্যালয়ে বান্ধবীর হয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে বন্ধু ইন্দ্রজিৎ কুমার আটক হয়েছে।

রোববার ‘এইচ’ ইউনিটের পরীক্ষার সময় তাকে আটক করা হয়। আটক শিক্ষার্থীকে পাবলিক পরীক্ষাসমূহ আইন ১৯৮০ এর ৩ ধারা মোতাবেক এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ওসি রতন শেখ বাংলা অলটাইম নিউজকে জানান, বান্ধবীর সপ্ন বিশ্ববিদ্যালয়ে পড়া, তার সপ্ন পুরনের জন্য পরীক্ষা দিতে এসেছিলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে মেধাবী ছাত্র ইন্দ্রজিত। সেখান থেতে তাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা তৃতীয় দিন রোববার ‘জি’ ও ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দিনের চুতুর্থ শিফটে ‘এইচ’ ইউনিটে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার সময় ইন্দ্রজিৎ কুমার (২০) (ভর্তি রোল নং ০৬৬৬২) নামে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

আটককৃত ইন্দ্রজিৎ কুমার শিপনা (ভর্তি রোল ০০৯০৩৯) নামে এক মেয়ের রোল নং উত্তর পত্রে লিখে। হল পরিদর্শক উত্তর পত্রে সাক্ষর করার সময় বিষয়টি নজরে আসে।

তারপরে তাকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যদের মাধ্যমে প্রক্টর অফিসে নেওয়া হয়। সেখানে সে জালিয়াতির সত্যতা স্বীকার করে।

কুষ্টিয়া ডিসি কোর্টের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইন ১৯৮০এর ৩ নং ধারা মোতাবেক ১বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরে তাকে পুলিশের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

Leave a Reply