বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি লাভ করায় দৌলতপুরে আলোচনা সভা

0
166

সারা বাংলা ডেস্ক : বাংলা অলটাইম নিউজ ডটকম রনি আহমেদঃ-কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্ক কর্তিক “বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য” হিসাবে স্বীকৃতি লাভ করায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার বিকেল ৪ টার দিকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তার আগে ৭৫,কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরী আদাবাড়িয়া গোলচত্বরে নৌকার প্রতিকৃতি উদ্ভোধন করেন।পরে আদাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে আব্দুল মজিদ হোসেন মেম্বরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্যা আলহাজ্ব রেজাউল হক চৌধুরী,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আল মামুন, দৌলতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ দারা খান পিপিএম, আদাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকবুল হোসেন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউল ইসলাম মহি,জেলা পরিষদ সদস্য আসাদুজ্জামান চৌধুরী (লোটন), রিফাইতপুর ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহেল বাকি।

এসময় উপস্থীত ছিলেন এমপি পুত্র ইমরান চৌধুরী (কলিন্স), উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক টিপু নেওয়াজ, প্রাগপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল হালসানা, ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মাজহারুল ইসলাম পিকলু, আব্দুল্লাহ বিন জোহানী (তুহিন), মাইনুল ইসলাম খান, ফয়সাল পলাশ, আদাবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক মুকুল হোসেন সহ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগের নেতৃবৃন্দ। এসময় নেতুবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ সম্পর্কে আলোচনা করেন এবং তার আদর্শে পথ চলার অনুরোধ জানান।

বক্তারা আরো বলেন স্বাধীনতার পরে দৌলতপুর উপজেলাতে এমন উন্নয়ন কোনো এমপি করেননি। বর্তমান এমপি রেজাউল হক চৌধুরী যে উন্নয়ন করে চলেছেন সেই ধারাবাহিতা রক্ষা করার জন্য তাকে আবারো নির্বাচিত করার আহ্বান জানান। এই সময় মঞ্চের সামনে বসে থাকা প্রায় ৩ হাজার জনতা হাত নেড়ে সমর্থন জানান। উল্লেক্ষ বর্তমান এমপি রেজাউল হক চৌধুরী বঙ্গবন্ধুর কর্মময় জিবন ও সাংগঠনিক ভীত আরো মজবুত করতে প্রত্যেকটা নেতাকর্মি ও জনগণের মাঝে ছড়িয়ে দিতে প্রতিটা ইউনিয়নে একের পর এক আলোচনা সভা করে চলেছেন। এই উদ্দ্যগকে স্বাগত জানিয়েছেন নেতাকর্মী সহ সাধারন জনগণ।