সংবিধান অনুযায়ীই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে-কুষ্টিয়াতে মাহবুব-উল-আলম হানিফ এমপি

0
336

সারা বাংলা ডেস্ক : বাংলা অলটাইম নিউজ ডটকম
এস এম জামাল খান,বিশেষ সংবাদদাতা:-আওয়ামী লীগের মতো একটি শক্তিশালী দলের কাছ থেকে দাবি আদায় করার ক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।

জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি আরো বলেন, সংবিধান অনুযায়ীই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। এছাড়া বর্তমান সরকারের অধীনেই নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আর এই সরকারকে বাধ্য করার মতো ক্ষমতা অন্তত বিএনপির নেই। ২০১৪ সালের নির্বাচন প্রতিহত করতে তারা সারাদেশে সহিংসতা, নাশকতা করেও নির্বাচন বন্ধ করতে পারেনি। সেই সময় থেকে বিএনপির সাংগঠনিক অবস্থা এখন আরো দুর্বল। আন্দোলন করে আওয়ামী লীগের মতো একটি শক্তিশালী জনগণের দলের কাছ থেকে দাবি আদায় করার ক্ষমতা বিএনপির নেই।

আজ সোমবার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ধান গবেষণা ইনস্টিটিউট ও জেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মধ্যে বীজ বিতরণ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে এসব কথা বলেন তিনি।

বিএনপি যদি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়, তবে খালেদা জিয়ার বিরুদ্ধে যে দুর্নীতির মামলা রয়েছে, তা তাকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণ করতে হবে। আর যদি দোষী প্রমাণিত হন, তবে আইন তার নিজস্ব গতিতেই চলবে। নিজের অপরাধ ঢাকতে বিচার বিভাগের বিচার মানবো না- এই ধরনের মানসিকতা জনগণ বরদাস্ত করবে না, যোগ করেন হানিফ।

পরে তিনি কৃষকদের মধ্যে বীজ বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে
মাহবুব-উল-আলম হানিফ এমপি আরও বলেন, কৃষি নির্ভর আমাদের এই দেশে কৃষি, কৃষক ও উৎপাদিত পণ্যের বিকল্প অন্য কিছু আমরা ভাবি না।
এরই ফলে জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী পদক্ষেপ কৃষকের জীবনমান উন্নয়নে কৃষকদের মাঝে বিনামুল্যে ধানের বীজ বিতরণ করা হচ্ছে।

মাহবুব-উল-আলম হানিফ এমপি আরও বলেন, প্রান্তিক কৃষকের কৃষি উৎপাদনে সহজিকরণ ও উদ্বুদ্ধ করতেই সরকারী প্রণোদনার অংশে এ কর্মসূচী গ্রহণ করছে।
সরকারের যুগান্তকারী এমন কর্মকান্ডেই খাদ্যে স্বয়ংসম্পন্ন হতে সহায়ক হয়েছেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক স্বনামধন্য কৃষি বিজ্ঞানী ড. মো. শাহজাহান কবীর, ইরি-বাংলাদেশ এর কান্ট্রি কো-অর্ডিনেটর এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. লুৎফুল হাসান,কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, কুষ্টিয়া জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ বিনয় কৃষ্ণ দেবনাথ, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সেলিম হোসেন প্রমুখ।

পরে সদর উপজেলার আওতাভূক্ত ২শ জন কৃষকের মাঝে উচ্চফলনশীল বোরো ধানের বীজ (ব্রি ধান-৬৩ ও ব্রি ধান-৭১) বিতরণ করা হয়।

এসময় অন্যান্য কৃষি বিজ্ঞানীগণ, উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

Leave a Reply