সীমান্ত সাংবাদিকতার অগ্রদূত কুষ্টিয়া’র বিশিষ্ট সাংবাদিক নাহারুল ইসলাম’র ১৭ তম মৃত্যুবার্ষিকী

0
180

সারা বাংলা ডেস্ক : বাংলা অলটাইম নিউজ ডটকম
মাহাতাব উদ্দিন লালন,স্টাফ রিপোর্টার:-সীমান্ত সাংবাদিকতার অগ্রদূত, অধূনালুপ্ত দৈনিক বাংলার বাণী’র জেলা প্রতিনিধি, দৌলতপুর প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সাংবাদিক নাহারুল ইসলাম মন্টু’র ১৭ তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০০ সালের ৫ ডিসেম্বর(৮ রমজান) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে হার্ট এ্যাটাকে মাত্র ৫০ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ১৯৬৫ সালের ওয়ালিউল বারী চৌধুরী সম্পাদিত সাপ্তাহিক মশাল পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা পেশায় পদার্পন করেন। মহান মুক্তিযুদ্ধের সময় এমপি জহুরুল হক রাজা মিয়ার সাথে ইয়ুথ ক্যাম্পে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে বলিষ্ট ভূমিকা পালন করেন।


স্বাধীনতার পর তিনি বঙ্গবন্ধু সরকারের ভূমিহীন পূনর্বাসন কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামীলীগের জেলা কমিটির সহ সভাপতি,দৌলতপুর থানা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি কুষ্টিয়া জেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন।
বিভিন্ন সময় তিনি জাতীয় দৈনিক নতুন বাংলা’র জেলা প্রতিনিধিসহ দৈনিক বাংলাদেশ বার্তা,সাপ্তাহিক ইস্পাত,সাপ্তাহিক গ্রামের ডাক ও সাপ্তাহিক দেশব্রতী পত্রিকার প্রতিনিধি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য যে, প্রয়াত সাংবাদিক নাহারুল ইসলাম মন্টু কুষ্টিয়া প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি, বাংলাদেশ বেতার ও জাতীয় দৈনিক বর্তমান পত্রিকার জেলা প্রতিনিধি, বিজয় টিভি’র কুষ্টিয়া প্রতিনিধি, দৈনিক আরশীনগর,দৈনিক পদ্মাগড়াই,ডেইলি অথেনটিক পত্রিকার সম্পাদক,কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক ও বঙ্গবন্ধু কিশোর সংসদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক রাশেদুল ইসলাম বিপ্লবের পিতা।


আজ সাংবাদিক নাহারুল ইসলাম মন্টুর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর গ্রামের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ডাংমড়কা বাজারে কোরআনখানী,দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাদ্য বিতরন করা হবে। এছাড়াও কুষ্টিয়া শহরে সাদ্দাম বাজার জামে মসজিদে বাদ আছর দোয়া মাহফিল,আরশীনগর ভবনে,কোরআনখানী ও দরিদ্রদের মাঝে খাদ্য বিতরন করা হবে।

পরিবারের পক্ষ থেকে প্রয়াত সাংবাদিক নাহারুল ইসলামের বড় ছেলে সাংবাদিক নেতা রাশেদুল ইসলাম বিপ্লব সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

Leave a Reply