হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

0
123

সাদিকুর রহমান:-হাজী মােহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(হাবিপ্রবি) গতকাল বৃহস্পতিবার পৃথক দুইটি প্রকল্পের আওতায় শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে । পরিসংখ্যান বিভাগে হেকেপ প্রকল্পের সহায়তায় এবং কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নৈতিকতা বিষয়ক কর্মশালা শুরু হয়েছে ।

গতকাল বৃহস্পতিবার পরিসংখ্যান বিভাগের আয়োজনে হেকেপ প্রকল্পের সহায়তায় তিন দিনব্যাপি কৃষি বিষয়ক উপাত্তের পরিসংখ্যানিক ব্যবহার শীর্ষক কর্মশালা পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে শুরু হয়েছে । কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাইফুর রহমান এবং রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সফিউল আলম। কর্মশালায় কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের ৬০ জন শিক্ষক অংশগ্রহণ করেন ।

একই দিনে কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের তত্ত্বাবধানে “বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দায়িত্ব, ভূমিকা ও নৈতিক গুণাবলী বিষয়ক ” দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অডিটারিয়াম-২ এ অনুষ্ঠিত হয়েছে । বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহকারী অধ্যাপক ও প্রভাষকগণ কর্মশালায় অংশ গ্রহণ করেন। সেলের পরিচালক অধ্যাপক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য এবং বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রশিক্ষণ কর্মশালা থেকে প্রাপ্ত জ্ঞান সংশ্লিষ্ট কর্মক্ষেত্রে প্রয়ােগ করার আহ্বান জানান এবং বলেন, “উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্ব স্ব ক্ষেত্রে দক্ষতা অর্জন জরুরি। এ বিষয়কে সামনে রেখে প্রশিক্ষণ কর্মশালার আয়াজন করেছি ।”