কুষ্টিয়ায় ছিন্নমূল শিশুদের নিয়ে ভিন্নরকম আয়োজন

রিজুই পারে ভালো কাজ করতে তার উপর বিশ্বাস রাখা যায় …উপ-সচিব আবুল বাইজ মিয়া

নিজস্ব প্রতিবেদক : বাংলা অলটাইম নিউজ ডটকম :
পান্না ইসলাম পাপ্পু,স্টাফ রিপোর্টার:-গতকাল দুপুরে কুষ্টিয়া বঙ্গবন্ধু মার্কেটের ফুড জোনে পার্টি সেন্টারে ছিন্নমূল শিশুদের নিয়ে ভিন্ন রকম আয়োজন করে কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক হাসিবুর রহমান রিজু।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা উপসচিব আবদুল বায়েজ মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিল অতিরিক্ত পুলিশ সুপার ভেড়ামারা দৌলতপুর সার্কেল নূর-ই আলম সিদ্দিকী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান, ভারত বাংলাদেশ লালন পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি সুবীর কুমার দাস, নিউ সান ডায়াগনস্টিক সেন্টার এন্ড প্রাইভেট হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার হোসেন ইমাম, কুষ্টিয়ার জজকোর্টের এপিপি সাজ্জাদ হোসেন সেনা, পলিন কসমেটিক্স এর চেয়ারম্যান বজলুর রহমান, ভারত বাংলাদেশ লালন পরিষদ এর সাধারণ সম্পাদক ফকির আব্দুল জলিল শাহ্, সাফ এর নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, সত্যখবর পত্রিকার নির্বাহী সম্পাদক টপি বিশ্বাস।

ছিন্নমূল বাচ্চাদের অতিথিরা বিভিন্ন মত আদান-প্রদান করেন। এ সময় বাচ্চারা তাদের অনুভূতি প্রকাশ করেন। সময় বাচ্চাদের মধ্যে থেকে কেউ ডাক্তার কেউ পুলিশ হতে চাই। একটি বাচ্চাকে প্রশ্ন করা হলে সেই বাচ্চা বলেন, আমি পুলিশ হয়ে এই দেশটাকে মাদকমুক্ত করতে চাই। উপস্থিত অতিথিরা সকল ছিন্নমূল বাচ্চাদের সব ধরণের সহযোগিতায় এগিয়ে আশ্বাস দেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একমাত্র রিজুই পারে এধরনের সংগঠন দাড় করাতে।
বিশেষ অতিথি নূর-ই-আলম সিদ্দিকী তার বক্তব্যে বলেন, যে সুখটা আত্মার প্রশান্তি দেয় সেটাই প্রকৃত সুখ। আজ রিজু ছিন্নমূল বাচ্চাদের নিয়ে যেই আয়োজন করেছে এটাই প্রকৃত আত্মার সুখ। এদের মধ‍্যে থেকেও হয়তো একদিন অনেক বড় বড় গুনী মানুষ বেরিয়ে আসবে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, আমেরিকার সাবেক রাষ্ট্রপতি বারাক ওবামা ও বর্তমান ইন্ডিয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তোমাদের মত ছিন্নমূল শিশু ছিল। আজ তারা যদি দেশের প্রধান হতে পারে। তবে তোমরা পারবেনা কেন? তোমাদের ও পড়াশোনা করে দেশের জন্য কিছু করতে হবে।

আরো উপস্থিত ছিলেন, জেলা মাদক প্রতিরোধ কমিটির যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল, শরিফুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক আল আমিন খান রাব্বি প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা মাদক প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য বাপ্পি।