দিনাজপুরে দেয়ালে পোষ্টার লাগিয়ে হুমকি

ইমরান হোসাইন, ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধি:

‘আমি যদি ভোট না পাই সব ব্যাটার ব্যবস্থা করব’

‘হিন্দু ও আদিবাসী এবং যালিয়া ব্যাটারা আমি যদি ভোট না পাই খোদার কসম খেয়ে বলছি, ভোটের পরে সব ব্যাটার ব্যবস্থা করবই।’ মন্দির, গাছ, বাড়ির দেয়ালে এমন পোস্টার সাঁটিয়ে হুমকি দেওয়া হয়েছে দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের ১নং ওয়ার্ডের চারটি পাড়ায়।

শুধু দেয়ালেই নয়, এমন পোস্টার ছড়িয়ে দেওয়া হয়েছে ওই এলাকার রাস্তায় রাস্তায়। রোববার রাতে কে বা কারা ওই ইউনিয়নের বানপাড়া, মালিয়াপাড়া, নদীয়াপাড়া, আদিবাসীপাড়ায় কে বা কারা হুমকি দিয়ে লিফলেট সাঁটিয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে এমন পোস্টার দেখতে পান এলাকাবাসী। এরপর থেকেই আতঙ্কিত হয়ে পড়েন ওই সম্প্রদায়ের মানুষ। তারা বলছেন, এটি এক ধরনের হুমকি। ঘটনার তদন্ত ও জড়িতদের আইনের আওতায় না আনলে তারা ভোটকেন্দ্রে যাবেন না।

নদীয়াপাড়া এলাকার বিউটি রায় বলেন, সকালে উঠান ঝাড়া দেওয়ার সময় লিফলেটটি দেখতে পাই। সেখানে স্পষ্ট করেই আমাদের হুমকি দেওয়া হয়েছে। এভাবে হুমকি দেওয়া হলে আমরা ভোটকেন্দ্রে যাব না।

একই এলাকার গঙ্গাধর রায়, সুভাষ চন্দ্র সরকার, বেলী রায়সহ কয়েকজন বলেন, ভোটের আগেই এমন চিঠি। তাহলে পরে কী হবে? এটা তো প্রচ্ছন্ন হুমকি। এর আগেও ২০১৪ সালে ভোটের সময় হামলার ঘটনা ঘটেছিল। আমরা এ ঘটনার তদন্ত চাই।

১নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেমাজ উদ্দীন বলেন, লিফলেট সাঁটানোর ঘটনায় এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। এ ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনা হোক।

ঘটনাস্থল পরিদর্শন শেষে কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মওলা বলেন, ঘটনা তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনা হবে। এ ছাড়া এলাকাবাসী যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে সে ব্যবস্থাও করা হবে।