দিনাজপুরে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে ওএমএসের চাল ও আটা বিতরন

ইমরান হোসাইন,
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি –

দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা পরিস্থিতিতে সরকারের দেওয়া স্বল্প আয়ের মানুষের জন্য ওএমএস এর চাল ও আটা স্থানীয় ডিলার কর্তৃক বিক্রয় হচ্ছে ৩০টাকা ও ১৮টাকা দরে। করোন নিয়ন্ত্রনে ডিলার কর্তৃক প্রতিশেধক ব্যবস্থা নিলেও কোন ধরনের নিয়ম মানছেন না চাল ও আটা নিতে আসা উপকারভোগী ক্রেতারা।
উপজেলা খাদ্য অধিদপ্তরের পরিচালনায় পৌর এলাকার ৪টি স্থানে শুক্রবার বাদে প্রতিদিন ৪ হাজার কেজি চাল ও ৪ হাজার কেজি আটা মাথাপিছু ৫কেজি চাল ও ৫কেজি আটা বিক্রয় করা হচ্ছে স্বল্প আায়ের মানুষের মাঝে। আগে আসলে আগে পাবে এমন নিয়োমের ভিত্তিতে হাড় কাপানো শীত উপেক্ষা করে ভোর থেকে লাইনে দাড়িয়ে থাকতে দেখা যায় বিভিন্ন বয়সের মানুষদের । সেখানে ডিলার কর্র্র্তৃক হ্যান্ডে স্যানেটাইজার ও মাস্ক ব্যবহারের উপরে জোর দিলেও কোন নিয়ম মানছেন না চাল আটা নিতে আসা ক্রেতারা।

স্থানীয় ডাঃ জাকারিয়া জাকির মনে করেন দ্রæত সময়ের মধ্যে সিন্ধান্ত নিয়ে প্রশাসনের মাধ্যমে ডিলার ও ক্রেতাদের নিয়ন্ত্রন করে চাল ও আটা বিক্রয় করার প্রয়োজন। নইলে করোনা বিস্তারে সরকারে নেওয়া ওএমএস ব্যবস্থা সহায়ক ভুমিকা পালন করবে। একই কথা বলেন স্থানীয় সচেতন ব্যাক্তি অগ্রহণী ব্যাংক এর সাবেক ম্যানেজার আমিনুল ইসলাম,জি,এম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাপ্তন সহকারী শিক্ষক আলহাজ¦ হাছান আলীসহ অনেকেই।