পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ জানুয়ারি (রোববার) সকালে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেছেন। ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২২ শুরু হয়েছে।

সকাল ১০ঘটিকায় ভার্চ্যুয়ালি প্যারেডে উপস্থিত থেকে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল, দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন মাননীয় প্রধানমন্ত্রী। পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন পুলিশ সুপার মো. ছালেহ উদ্দিন।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, পুলিশের প্রতি জনগণের আস্থা বেড়েছে। সরকারের নেওয়া নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডে পুলিশ এখন প্রযুক্তিনির্ভর বাহিনীতে পরিণত হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘৯৯৯ নম্বরের কারণে পুলিশ আরও বেশি মানুষের পাশে দাঁড়াতে পারছে। পুলিশের ওপর মানুষের আস্থা সৃষ্টি হয়েছে এবং আস্থাও বেড়েছে।’ তিনি বলেন, ‘বৈশ্বিক অর্থনৈতিক মন্দা এবং করোনাকালে নানা প্রতিকূলতা পাশ কাটিয়ে দেশকে এগিয়ে নিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।’

পুলিশ সপ্তাহ উপলক্ষে ২৩০ জন পুলিশ সদস্যকে পদক দেওয়া হবে। এর মধ্যে ২০২০ সালে ১১৫ ও ২০২১ সালে ১১৫ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম), রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হবে।

পাঁচ দিনব্যাপী এই পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে। পুলিশ সপ্তাহ ঘিরে রাজধানীর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপ সাজানো হয়েছে বর্ণাঢ্য সাজে।