‘পুষ্পা’অভিনয়ে সুযোগ হারিয়েছিলো যে তারকারা

নিউজ ডেক্সঃ

মুক্তির পরেই বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে চলেছে ভারতের দক্ষিণের স্টাইলিশ নায়ক আল্লু আর্জুন অভিনীত ‘পুষ্পা: দ্য রাইজ’। বড় বাজেটের বলিউড-হলিইড ছবিও এই প্রতিযোগিতায় ধোপে টেকেনি। কিন্তু জানেন কি, প্রথমে ‘পুষ্পা’র থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন মুম্বাই এবং দক্ষিণ ভারতের তাবড় সব তারক।

আল্লু অর্জুনকে নয়, পর্দায় ‘পুষ্পা’ হিসেবে প্রথমে মহেশ বাবুকে চেয়েছিলেন পরিচালক বি. সুকুমার। ছবি নিয়ে কিছু দূর কথা এগোলেও শেষমেশ সরে আসেন মহেশ। শোনা যায়, ধূসর চরিত্রে অভিনয় করতে তিনি রাজি ছিলেন না। এই তো গেল ‘পুষ্পা’-র কথা। ছবিতে আল্লু আর্জুনের প্রেমিকা ‘শ্রীবল্লী’র চরিত্রেও প্রথম পছন্দ ছিলেন না রশ্মিকা মন্দানা। নায়িকার ভূমিকায় সামান্থা প্রভু ছিলেন পরিচালকের প্রথম পছন্দ। কিন্তু নানা কারণে সামান্থারও আর ‘শ্রীবল্লী’ হয়ে ওঠা হয়নি। বরং ছবির একটি আইটেম গানে তাক লাগিয়েছেন তিনি। সেই গানটি যদিও প্রথমে গিয়েছিল দিশা পাটানির ঝুলিতে। কিন্তু সুকুমারের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

দিশার প্রত্যাখ্যানের পর বলিউডের ‘আইটেম গার্ল’ নোরা ফাতেহির দ্বারস্থ হয়েছিলেন নির্মাতারা। কিন্তু তিন মিনিটের একটি গানের জন্য আকাশছোঁয়া পারিশ্রমিক চেয়ে বসেন তিনি। ফলে সামান্থাকে নিয়ে এই গান শ্যুট করার সিদ্ধান্ত নেন নির্মাতারা।