প্রশাসনের আশ্বাসে বিশ্বাস নেই প্রার্থীদের

ডেক্স নিউজ:
বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে ফেনী সদর উপজেলার ১২টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী না থাকলেও ফেনীর ২টি ইউপিতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বিএনপি সমর্থকরা। প্রচারণার শুরু থেকেই স্বতন্ত্র প্রার্থীদের প্রচারণায় বাধা দেওয়া, পোস্টার-ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলা এবং প্রচারণায় হামলার অভিযোগ রয়েছে নৌকা প্রার্থীদের বিরুদ্ধে।

বিগত নির্বাচনে নির্বিকার ভূমিকার কারণে এবারের নির্বাচনে প্রশাসনের সুষ্ঠু ভোটগ্রহণের আশ্বাসে বিশ্বাস রাখতে পারছেন না প্রার্থীরা। তারপরও নির্বাচনী মাঠে শেষ লড়াই করে যাবেন বলে ঘোষণা দিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ফেনী সদর উপজেলার ৬ ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান, ৩ ওয়ার্ডে মেম্বার ও ৫টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার নির্বাচিত হয়েছেন। বাকি ৬টি ইউপিতে চেয়ারম্যান পদে ১৫ জন, ১২ ইউপির ১০৫টি সাধারণ ওয়ার্ডে ৪৫৬ জন মেম্বার প্রার্থী ও ৩১টি সংরক্ষিত ওয়ার্ডে ১০১ জন নারী মেম্বার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার ১২টি ইউপিতে ১০২টি কেন্দ্রের নির্ধারিত ৬৩২টি বুথে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৫৩ হাজার ১৭ জন। তন্মধ্যে নারী ভোটার ১ লাখ ২১ হাজার ২৭৭ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৭৪০ জন।