ফকিরহাটে মাঘ মাসের শীতে বৃষ্টি, ভোগান্তিতে সাধারণ মানুষ

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের ফকিরহাটে তীব্র শীতের সাথে বৃষ্টি আরও দুর্ভোগ বাড়িয়েছে জনজীবনে। অনেকেই ঘর থেকে বের হতে পারছেন না। অসময়ের বৃষ্টিতে আবাদ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন চাষীরা।

ফকিরহাটে বৃহস্পতিবার বিকেল থেকে থেমে থেমে মুষলধারে বৃষ্টি পড়ছে। বৃষ্টির কারণে বেড়ে গেছে শীতের তীব্রতা। হঠাৎ বৃষ্টিতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। হিমেল বাতাসের সাথে বৃষ্টি যোগ হওয়ায় বেড়েছে শীতের প্রকোপ।

শীত ও বৃষ্টির কারনে দৈনন্দিন কাজ ব্যাহত হচ্ছে। প্রয়োজনীয় কাজ ছাড়া ঘর থেকে বাইরে বের হচ্ছেন না কেউ। এমনিতেই কয়েকদিন ধরে ফকিরহাটে বয়ে যাচ্ছে তীব্র শীত ও হিমেল বাতাস। এরপর যোগ হয়েছে বৃষ্টিপাত। কুয়াশার সঙ্গে হিমেল বাতাসে জেঁকে বসা শীতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়েছে শীতজনিত রোগীর সংখ্যা। সর্দি, জ্বর, নিউমোনিয়া, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যায় বেশি। ভর্তি রয়েছে অনেক শিশু রোগী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার বলেন, এমন অবস্থা চলতে থাকলে শীতজনিত রোগের প্রাদুর্ভাব বাড়ার আশংকা রয়েছে।