বাঁচতে চায় সূচী আর্থিক সহায়তা চেয়েছে তার পরিবার

তাজকিরাতুল হক তানভীর, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি :

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার বিরামপুর পৌর এলাকাধীন পূর্ব জগনাথপুর ( কলোনি পাড়া) মোঃ আনোয়ার হোসেন শাহীন ও মোছাঃ রুবিনা খাতুন এর প্রথম কন্যা মোছাঃ রাফানা সবনম সূচী দুরারোগ্য S.M.A ( Spainal Muscular Atrophy) ব্যধীতে আক্রান্ত।

বর্তমানে তারা নবাবগঞ্জ উপজেলা আফতাবগঞ্জে সপরিবারে রয়েছেন।

সূচীর বর্তমান বয়স ১১ বছর। পঞ্চম শ্রেণিতে পড়ে। ছাত্রী হিসেবেও অনেক ভালো সূচী। কিন্তু সে এখন চলাফেরা করতে পারে না। বর্তমানে তার মেরুদণ্ড দিন দিন বেঁকে যাচ্ছে।

দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসা করান কিন্তু ভালো না হওয়ায় ভারতের ভেলোরে সি. এম.সি হাসপাতালে চিকিৎসার জন্য যান তারা।

সেখানকার ডাক্তার বলেন, এ রোগটি মুলত প্রতি ১১ হাজার শিশুদের মধ্যে একজনের হয়ে থাকে। এ রোগের তেমন কোনো চিকিৎসা নেই। তবে আমেরিকার একটি প্রতিষ্ঠান( F.D.A) – সাম্প্রতি এ রোগের ভ্যাকসিন আবিষ্কার করেছে। কিন্তু তা অত্যান্ত ব্যয়বহুল চিকিৎসা। তিনি বলেন, এ চিকিৎসার জন্য প্রায় ১৬ কোটি টাকা লাগবে।

 

এদিকে সূচীর বাবা- মা তার চিকিৎসার জন্য তাদের সকল সহায় সম্বল ব্যয় করে বর্তমানে মানবেতর জীবনযাপন করছে। তাদের একার পক্ষে এতো বিপুল পরিমাণ অর্থ জোগাড় করা অসম্ভব হয়ে পড়েছে ।

তাই তারা তাদের মেয়ের সুস্থতার জন্য প্রধানমন্ত্রী, সমাজের বৃত্তবান সহ সাধারণ মানুষের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন। তিনি মনে করেন আমাদের বাংলাদেশে ১৮ কোটি মানুষ বসবাস করে তারা প্রত্যেকেই যদি আমরা মেয়ের সুস্থতার জন্য ১ টি করে টাকা দান করেন তাহলেও হয়তো আমার মেয়ের চিকিৎসা করা সম্ভব হবে।

সকলের কাছে আহ্বান এই শিশুটির জন্য যতটুকু সম্ভব দান করুন। শিশুটিকে এই সুন্দর পৃথিবীতে বেঁচে থাকার সুযোগ করে দিয়ে একটি নতুন জীবন উপহার দিন।

সাহায্য পাঠানোর ঠিকানা:

বিকাশ / নগদ

০১৭৩৭-৫৯৬০২৬

আথবা, সোনালী ব্যাংক সঞ্চয়ি হিসাব নং

১৮০১০০১০০৯৪১১