বাগেরহাটে সহিংস উগ্রপন্থা প্রতিরোধে দি হাঙ্গার প্রজেক্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধি:

বাগেরহাটঃ দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর উদ্যোগে সহিংস উগ্রপন্থা প্রতিরোধে ইউনিয়ন পরিষদ, স্থানীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ, যুব প্রতিনিধি এবং নারী নেত্রীদের নিয়ে “মত বিনিময় ও সচেতনতা সৃষ্টিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৭ নভেম্বর) সকাল ১০ টায় বাগেরহাট জেলার সদর উপজেলাধীন বারুইপাড়া ইউনিয়ন পরিষদে উক্ত সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারুইপারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হায়দার আলী মোড়ল। এছাড়া জেলা সহিংস উগ্রপন্থা প্রতিরোধ কমিটির সভাপতি এস কে এ হাসিব, সাধারন সম্পাদক অ্যাডভোকেট সেলিম আজাদ, ইউনিয়ন পরিষদের অন্য সকল সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, যুব প্রতিনিধি এবং নারীনেত্রীগণ উক্ত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন । উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের খুলনা অঞ্চলের সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু, ইউনিয়ন সমন্বয়কারী মুজতাহিদুল ইসলাম।
বাগেরহাট সদর উপজেলা সমন্বয়কারী হাফিজুর রহমানের সঞ্চালনায় সভার শুরুতেই দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে নব নির্বাচিত ইউনিয়ন পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অতপর গত এক বছরে বারুইপাড়া ইউনিয়নে ব্রেভ প্রকল্পের মেন্টর ও তরুণ সদস্যদের উদ্যোগে যে সকল কাজ হয়েছে তা তুলে ধরা হয় ও পরবর্তী একবছরের পরিকল্পনা উপস্থাপন করা হয়। এরপর সভার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের খুলনা অঞ্চলের সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু। এরপর অংশগ্রহণকারীদের নিয়ে একটি উন্মুক্ত আলোচনা পর্ব পরিচালিত হয় যেখানে উপস্থিত সকলেই এমন কাজের উদ্যোগ গ্রহণের জন্য দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং এইকাজে সক্রিয়ভাবে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় উপস্থিত ইমাম ও পুরোহিত গণ মসজিদ ও মন্দিরে বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠানে বিষয়টির গুরুত্ব তুলে ধরে বক্তব্য দেয়ার অঙ্গীকার করেন। প্রধান অতিথির বক্তব্যে বারুইপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হায়দার আলী মোড়ল বলেন “কাজটি অত্যন্ত সময়োপযোগী। এই চেতনাটি প্রত্যেকের দ্বারে দ্বারে পৌঁছে দিতে আমাদের সকলকে দায়িত্ব গ্রহণ করতে হবে এবং কাজটি নিরবিচ্ছিন্ন ভাবে করা দরকার যাতে আমরা আমাদের তরুণ সমাজকে সঠিক পথে রাখতে পারি”। প্রধান অতিথির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সভাটির সমাপ্তি ঘটে।