যশোরে আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি কাপ-২০২১ অনুষ্ঠিত

আব্দুল্লাহ,যশোর জেলা প্রতিনিধি :

যশোর জেলা পুলিশের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চ্যাম্পিয়ন হয়েছে অভয়নগর থানা। ৩০ নভেম্বর ২০২১ মঙ্গলবার ঈদগাহ মাঠে অনুষ্ঠিত খেলায় তারা ৪১-২৩ পয়েন্টে বাঘারপাড়া থানাকে পরাজিত করে।
ফাইনালের প্রথমার্ধের খেলায় অভয়নগর থানা ১৯-১৪ পয়েন্টে এগিয়ে ছিল। এ সময়ে তারা একটি লোনা ও দু’টি বোনাস পয়েন্ট সংগ্রহ করে। পক্ষান্তরে তাদের প্রতিপক্ষ বাঘারপাড়া থানা একটি লোনাসহ পাঁচটি বোনাস পয়েন্ট সংগ্রহ করে।
বিরতি থেকে ফিরে অনেকাংশেই একক আধিপত্য বিস্তার লাভ করে ৪১-২৩ পয়েন্টে শীর্ষস্থান দখল করে নেয় অভয়নগর থানার খেলোয়াড়রা। এই অর্ধে তারা সাতটি বোনাস পয়েন্টসহ একটি লোনা আদায় করে নিতে সক্ষম হয়। বাঘারপাড়া থানা খেলোয়াড়রা একটি বোনাস পয়েন্ট পেলেও কোন লোনা আদায় করতে পারেনি।
এর আগে গ্রুপ পর্বের দু’টি খেলাসহ দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। গ্রুপ পর্বের প্রথম খেলায় সদর থানা ৫৩-১২ পয়েন্টে হারায় শার্শা থানা। দ্বিতীয় খেলায় বাঘারপাড়া থানা ৪২-২৪ পয়েন্টে হারায় মণিরামপুর থানাকে। প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে বাঘারপাড়া থানা ২৮-১০ পয়েন্টে হারায় সদর থানাকে।

আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা-২০২১ খেলায় যশোরের ৮ টি থানা মধ্যে অভয়নগর থানা পুলিশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। যশোর জেলা পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়াদ্দার, বিপিএম (বার), পিপিএম মহোদয়ের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার,”ক” সার্কেল জনাব বেলাল হোসাইন মহোদয়ের নিকট থেকে চ্যাম্পিয়ন ট্রপি গ্রহন করছেন অভয়নগর থানার কাবাডি টিম ম্যানেজার এ কে এম শামীম হাসান, অফিসার ইনচার্জ, অভয়নগর থানা, যশোর। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব এস এম ইয়াকুব আলী, কার্যনির্বাহী সদস্য বাংলাদেশ কাবাডি ফেডারেশন জাতীয় ক্রীড়া পরিষদ, জনাব ইয়াকুব কবির, সভাপতি, ক্রীড়া সংস্থা, যশোর এবং জনাব এমএ বাসার, সভাপতি, কাবাডি ফেডারেশন, যশোরসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।