যশোর যুব প্রশিক্ষণ কেন্দ্রের ৩ মাস মেয়াদী কোর্স শুভ্র উদ্বোধন

আব্দুল্লাহ,যশোর জেলা প্রতিনিধি :যশোর যুব উন্নয়ন অধিদপ্তরের ৩মাস মেয়াদী গবাদিপশু,হাঁস মুরগী পালন,প্রাথমিক চিকিৎসা,মাছ চাষ ও কৃষি বিষয়ক প্রশিক্ষণ ১০০ তম ব‍্যাচ শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ পরিচালক জনাব মো:শাহিদুল ইসলাম শিক্ষার্থীদের ক্লাসের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বেকারত্ব দূর করার জন‍্য ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষ্যে যুব উন্নয়ন প্রশিক্ষণ দিয়ে যুবকের কাজে লাগিয়ে দেশকে সফল করতে হবে। বাস্তবায়ন করতে হলে ভবিষ্যতে এ প্রশিক্ষণ কার্যক্রমের সাথে আমাদের সম্পৃক্ত হতেই হবে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ড.আ: মাজেদ বলেন, শিক্ষাটা যেন মানুষের আভিজাত্য তৈরি করতে না পারে, আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে। আমাদের শিক্ষাকে সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী প্রতিষ্ঠা করতে হবে। কোনো কাজই ছোট না। একজন কৃষক শিক্ষার অভাবে কৃষিকাজ ঠিকভাবে করতে পারে না। কিন্তু একজন শিক্ষিত ব্যক্তি কৃষিকাজ করলে কৃষির ব্যাপক বিপ্লব ঘটবে।

উক্ত সভায় সভাপতিত্বে জনাব আ: রাজ্জাক মিয়া কো-অর্ডিনেটর এর জনাব মিতা রানী কর সঞ্চালনায় শিক্ষক ও ছাত্রদের মধ্যে হতে অনেকেই আলোচনা করেন।

ছাত্র প্রতিনিধিদের মধ্যে হতে গোলাম রব্বানী বতর্মান যুগের সাথে তাল মিলিয়ে শিক্ষার জন্য উপ-পরিচালক ও কো-কর্ডিনেটর এর কাছে একটি মাল্টিমিডিয়ার দাবি জানান।