রবীন্দ্র সাহিত্য পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত

তহিদুল ইসলাম রাসেল, চট্টগ্রাম ব্যুরো প্রধানঃ

জাতীয় কবিতা মঞ্চ, কো-অপারেটিভ বুক সোসাইটি ভবন, ১২৫, মতিঝিল বা/এ, ঢাকা -১০০০ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো রবীন্দ্র সাহিত্য পরিষদ -এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা ২০২২। রবীন্দ্র সাহিত্য পরিষদের সম্মানিত সভাপতি ডাঃ জাকির হোসেন বিপ্লব এর সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন কবি ও সংগঠক মোঃ টিপু রহমান ও প্রধান অতিথি ছিলেন কবি, গবেষক ও বহু গ্রন্থ প্রণেতা মাহমুদুল হাসান নিজামী। প্রধান আলোচক হিসেবে ছিলেন কবি, লেখক, গবেষক ও সঙ্গীতজ্ঞ প্রাকৃতজ শামীম রুমি টিটন, আলোচক হিসেবে ছিলেন কবি ও সংগঠক মোসলেহ উদ্দিন, কবি ও ছড়াকার আতিক হেলাল, কবি ও কথা সাহিত্যিক সুব্রত কুমার মোহন্ত, কবি ও মানবাধিকার গবেষক আলহাজ্ব ড. শরীফ সাকী, কবি ও আবৃত্তি শিল্পী জহিরুল হক বিদ্যুৎ, কবি ও সংগঠক শ ম দেলোয়ার জাহান। অনুষ্ঠানে উপস্থাপনা করেন কবি ও বাচিক শিল্পী মাহমুদা বেগম শিমু। বিশেষ অতিথি ছিলেন কবি ও কথা সাহিত্যিক জেবুন্নেসা সুইটি, কবি ও কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা দিলু রোকিবা, কবি ও ঔপন্যাসিক সাবিনা সিদ্দিকী শিবা, কবি ও সংগঠক অসীম ভট্টাচার্য্য, কবি ও বাচিক শিল্পী ফেরদৌসী আক্তার নদী প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কবি ও কথা সাহিত্যিক ইহতিশামুল হক জাওয়াদ, পবিত্র গীতা পাঠ করেন কবি ও সংগঠক অসীম ভট্টাচার্য্য। অতিথিদের ফুল দিয়ে বরণ করেন কবি ও বাচিক শিল্পী মাহমুদা বেগম শিমু, কবি ও সাহিত্যিক সুমাইয়া আক্তার তৃষ্ণা এবং কবি শিল্পী জান্নাত।

উক্ত অনুষ্ঠানে বেশ কয়েকজন গুণিজনেরা বক্তব্য রাখেন ও কবিতা আবৃত্তি করেন।

অনুষ্ঠানে অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন ও বরণ করে নেন কবি আরিফুজ্জামান জুলহাস। পরিশেষে রবীন্দ্র সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ টিটুল হোসেন অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দিয়ে সমাপ্তি ঘোষণা করেন।
Alltimenews /razu