হেফাজত নেতাদের আশ্বস্ত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডেক্স নিউজ:
হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে কারাবন্দি আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির জন্য দাবি জানানো হয়।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

হেফাজতের পক্ষ থেকে বলা হয়েছে, হেফাজত নেতাকর্মীদের নামে সকল মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওলামায়ে কেরামদের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একইসঙ্গে তিনি কারাবন্দিদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

দলটির নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী সংবাদ মাধ্যমকে বলেন, আমাদের যেসব নেতাকর্মী এখনও কারাগারে রয়েছেন আমরা তাদের মুক্তির দাবি জানিয়েছি। লিখিতভাবে আমরা দাবিগুলো স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়েছি। তিনি বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখবেন বলে জানিয়েছেন।

এছাড়াও বৈঠক থেকে হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সকল মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকরতারা উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমীর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।