১৭ বছর পড়ে আওয়ামী যুবলীগের সম্মেলনে বলেন যুবলীগের দায়িত্ব দু’টি

তোফাজ্জেল হোসাইন,পটুয়াখালী প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী যুবলীগের দায়িত্ব দু’টি বলে জানিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন যে, যুবলীগের প্রধান কাজ ২ টি।

প্রথমঃ- বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র থেকে তাকে রক্ষা করতে হবে। দ্বিতীয়ঃ- রক্ষা করতে হবে প্রধানমন্ত্রীর অর্জনকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সম্মান এনে দিয়েছেন। তিনি বাংলাদেশকে সফলতা এনে দিয়েছেন সেটিও রক্ষার দায়িত্ব এই যুবলীগকেই পালন করতে হবে। সেজন্য যুবলীগকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে পরিপূর্ণতা লাভ করতে হবে।

গতকাল (২০ ডিসেম্বর) পটুয়াখালীতে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় শেখ পরশ বলেন যে, অন্ধকার কাটিয়ে আমরা মানবিক যুবলীগ আলোর দিকে ধাবমান । আগামীর যুবলীগ বাংলাদেকে নেতৃত্ব দেবে। সোমবার বেলা ১২ টায় পটুয়াখালীর শহীদ আবুল কাশেম স্টেডিয়ামে অনুষ্ঠিত পটুয়াখালী জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে জেলা যুবলীগের আহবায়ক আরিফুজ্জামান রনির সভাপতিত্বে ও জেলা যুবলীগের যুগ্ন আহব্বায়ক শহীদুল ইসলাম শহীদের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রিয় যুবলীগের সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিল।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকব এডভোকেট আফজাল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য গোলাম রব্বানী চিনু, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন প্রমূখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী ১ আসনের সাংসদ মো: শাহাজাহান মিঞা, পটুয়াখালীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, পটুয়াখালী ৩ আসনের সংসদ সদস্য এস এম শাহাজাদা। এছাড়াও কেন্দ্রীয় নেত্রিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এই যে, দীর্ঘ ১৭ বছর পরে অনুষ্ঠিত হয়েছে, পটুয়াখালী জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এর আগে ২০০৫ সালে সর্বশেষ পটুয়াখালী জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। আর ২০১৩ সালে তৎকালীন কেন্দ্রীয় যুবলীগের এক সিদ্ধান্ত মোতাবেক পটুয়াখালী ১ আসনের এমপি পুত্র আরিফুজ্জামান রনিকে আহব্বায়ক করে কমিটি ঘোষণা দেয়।