২০ পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের সময় বাড়ল

গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময় বাড়ানো হয়েছে। করোনার কারণে চলমান সর্বাত্মক লকডাউন শেষের পরবর্তী ১০ দিন পর্যন্ত আবেদন করা যাবে বলে নতুন সিদ্ধান্ত এসেছে।

বৃহস্পতিবার সমন্বিত ভর্তি কমিটির ষষ্ঠ সভায় সময় বাড়ানো এই সিদ্ধান্ত নেওয়া হয়। সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে সভায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপচার্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক আবেদনের সময় বাড়ানোর পাশাপাশি মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের ভর্তির শর্ত কিছুটা শিথিল করা হয়েছে। তবে বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের সব শর্ত অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মানবিকের শিক্ষার্থীরা এখন জিপিএ ৬ এবং বাণিজ্যের শিক্ষার্থীরা জিপিএ সাড়ে ৬ থাকলে নতুন করে আবেদনের সুযোগ পাবেন। তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে জিপিএ ন্যূনতম ৩ থাকার শর্ত দেওয়া হয়েছে।
নতুন করে আবেদনে আগ্রহীরা আগামী আগামী ২১ এপ্রিল সকাল ১০টা থেকে আবেদন করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণরা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৬০০ টাকা ফি জমা দিয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করবেন। এই আবেদনের সময়সীমা পরে জানানো হবে।