২৬ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে এসএসসি ও সমমানের ফল

আগামী ২৬ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে এসএসসি ও সমমানের ফল প্রকাশের প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি। ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে এ প্রস্তাব পাঠানো হয়েছে।

রেওয়াজ অনুযায়ী, ফল প্রকাশের দিন প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রীসহ শিক্ষা বোর্ড চেয়ারম্যানরা। তাই ফল প্রকাশে প্রধানমন্ত্রী যেদিন সময় দেন সেদিনই সময় নির্ধারণ করা হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আমরা ২৬ থেকে ২৮ ডিসেম্বর ফল প্রকাশের সময় চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছি। শিক্ষা মন্ত্রণালয় থেকে এ প্রস্তাব প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হবে। সেখান থেকেই তারিখ চূড়ান্ত করা হবে। তবে আমরা যে সময় চেয়েছি এর আগে-পরে প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই আমরা ফল প্রকাশের জন্য প্রস্তুত রয়েছি।’

করোনার প্রাদুর্ভাবে অনেকটাই অনিশ্চয়তায় পড়েছিল এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। প্রায় ১০ মাস অপেক্ষার পর করোনা কিছুটা কমে আসলে গত ১৪ নভেম্বর থেকে সংক্ষিপ্ত পরিসরে এসএসসি পরীক্ষা নেয়া হয়। তিনটি নৈর্বাচনিক বিষয়ে এই পরীক্ষা গত ২৩ নভেম্বর শেষ হয়। পরীক্ষা শেষের একমাসের মধ্যেই ফল প্রকাশের ঘোষণা দিয়েছিল শিক্ষা বোর্ডগুলো। সে অনুসারেই আগামী ২৬ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে ফল প্রকাশের প্রস্তাব দেয়া হয়েছে।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থী।

অলটাইম নিউজ/খালিদ