রাজধানীর ক্যাসিনো অপরাধে তারকাদের সংশ্লিষ্টতার অভিযোগ উঠেছে।

রাজধানীর বিভিন্ন ক্যাসিনো ও জুয়ার আড্ডায় শোবিজ তারকাদের সংশ্লিষ্টতার অভিযোগ উঠেছে। ক্যাসিনোগুলোতে কিছু মডেল ও অভিনেত্রীর নিয়মিত যাতায়াত ও এর সাথে সংশ্লিষ্ট প্রভাবশালীর সাথেও এদের ঘনিষ্ঠতা ছিল বলে একটি সূত্র জানিয়েছে। এদের মধ্যে রয়েছেন চলচ্চিত্র নায়িকা, উঠতি বয়সী মডেল ও অভিনেত্রী। এদের ক্যাসিনোয় আসা, জুয়াড়িদের মনোরঞ্জন ও বড় বড় টেন্ডার ভাগিয়ে আনার কাজে ব্যবহার করা হতো।

পুলিশ জানায়, প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আটককৃতরা জিজ্ঞাসাবাদে এমন তথ্য দিয়েছেন। পুলিশের জিজ্ঞাসাবাদে জি কে শামীম বলেছেন, টেন্ডার পেতে চলচ্চিত্রের নায়িকাদের তিনি ব্যবহার করতেন। এ ছাড়া অনেক নেতা ও প্রভাবশালীও বড় কাজ ভাগিয়ে নিতে তাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করতেন। এসব কারণে অনেক মডেল ও নায়িকা বিভিন্ন স্থানে এসব প্রভাবশালী নিজেদের বন্ধু পরিচয় দিতেন।

এদের মধ্যে বাংলা সিনেমার চার নায়িকার নাম জোরেশোরে আলোচিত হচ্ছে। যদিও তাদের প্রত্যেকেই অভিযোগ অস্বীকার করেছেন। বলেছেন তারা কেউ জি কে শামীম নামে কাউকে চেনেন না। নায়িকা হওয়ায় অনেক মানুষের সাথে যোগাযোগ থাকতে পারে। সেলফি তুলতে পারি। তাই বলে অপরাধ না করে অপরাধী হয়ে যাবো এটা হতে পারে না। তাদের ভাষ্য, যারা এসব রটিয়ে রেড়াচ্ছে তারা খুব খারাপ মানুষ। উদ্দেশ্যপ্রণোদিতভাবেই এসব করছে। নিজেদের দোষ ঢাকার জন্য অনেকেই নায়িকাদের নাম ব্যবহার করেন। তারা বলেন, অভিযোগ প্রমাণ দিতে পারলে তারা যেকোনো শাস্তি মাথা পেতে নেবেন।

তাদের একজন শাহাদাত হোসেন লিটনের পরিচালনায় ‘লাভ স্টেশন’ ছবি দিয়ে চলচ্চিত্রে পা রাখেন। এরপর তিনি ‘চিনি বিবি’, ‘তুই আমার’, ‘তুই আমার রানী’ ইত্যাদি ছবিতে কাজ করেন। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও তিনি পরিচিত। খুলনায় জন্ম নেয়া এই নায়িকা ডেন্টাল কলেজে পড়াশোনা করেছেন।

অপরজন জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ২০০২ সালে ক্লাস সেভেনে পড়া অবস্থায় ‘কেন ভালোবাসলাম’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান। এ ছবিতে তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। এ পর্যন্ত তার ৪৮টির মতো ছবি মুক্তি পেয়েছে।

আরেকজন নৃত্যশিল্পী হিসেবে ক্যারিয়ারের যাত্রা শুরু করলেও উপস্থাপিকা ও মডেল হিসেবেই পরিচিত। বনানীর ধর্ষণ মামলার অন্যতম আসামি নাঈম আশরাফের সাথে সেলফি প্রকাশিত হওয়ার পর থেকেই আলোচনায় আসেন তিনি। বর্তমানে টিভি নাটক ও সিনেমার কাজ নিয়ে ব্যস্ত। কাজ করেছেন ‘সারাংশে তুমি’, ‘ভালোবাসা ডটকম’, ও ‘রূপ’ ছবিতে।

অন্যজন রুপালি পর্দায় আসার আগে তিনি গুলশান এভিনিউ, রঙের মেলাসহ একাধিক টিভি নাটকে কাজ করেছেন। হিটম্যান চলচ্চিত্রের মাধ্যমে তার রুপালি পর্দায় অভিষেক ঘটে। অভিনয়ের পাশাপাশি তিনি মডেলিং করছেন।