শার্শা উপজেলার মাখলার ব্রিজ বেহাল অবস্থা

আব্দুল্লাহ,যশোর জেলা প্রতিনিধি :

যশোর জেলার শার্শা উপজেলার অন্তর্গত ৮ নং বাগআঁচড়া ইউনিয়নের জামতলা বাজার থেকে বালুন্ডা রোডের মাখলার বিল সংলগ্ন ব্রিজটি দীর্ঘদিন যাবৎ ভেঙ্গে পড়ে আছে। কেউ যেনো সেটা দেখার নেই। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার পর বাঁশ ও কাঠ দিয়ে স্হানীয় সাধারণ জনগণ সংস্কার করে যা দু এক দিন পার না হতেই পুনরায় ভেঙ্গে যায় বলে জানা গেছে।

ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় বিপাকে পড়েছে হাজারো পথচারী, বিশেষ করে বেশি ভোগান্তির স্বীকার ব্যবসায়ীরা। এ ছাড়াও এই রোড দিয়ে দৈনিক হাজারো মানুষের পদচারণা ঘটে।উক্ত রোডটির ব্রিজ ঝুঁকিপূর্ণ পরও রোড দিয়ে যেতে ভয় পান তারাও এই রোড দিয়ে যাতায়াত করে থাকেন।উক্ত রোডটি ব্যবহার হয় বলে স্থানীয়ভাবে জানান।

পথচারীদের সঙ্গে কথা বলে জানা যায়, ব্রিজটি দু তৃতীয় অংশ ভেঙ্গে যাওয়ায় আমাদের সিরিয়াল নিয়ে থাকতে হয় তাতে করে আমাদের অনেক সময়ের ব্যাঘাত ঘটে। এলাকার সচেতনমহল মনে করেন ব্রিজটি বর্তমান বিপজ্জনক অবস্থায় আছে, এরকম অবস্থায় থাকলে নানাবিধ দুর্ঘটনা হতে পারে।

এলাকাবাসী, পথচারী ও ব্যবসায়ীরা জানান, এমতাবস্থায় জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে যে অতি দ্রুত ব্রিজটি সংস্কার করে আমাদের পথচলা সুগম করে দিতে।

ডা:মোঃ শফিকুল ইসলাম বলেন ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় সাধারণ জনগণ ঝুঁকির মধ্যে রয়েছে। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার পর থেকে ভারী কোন গাড়ি জামতলা থেকে বালুন্ডা বাজারে গাড়ি লোড আনলোডের একটা গুরুত্বপূর্ণ পয়েন্ট ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় এসবে বিঘ্ন ঘটছে। জামতলা থেকে বালুন্ডা বাজারে গাড়ি ঢুকতে হলে ৭মাইল হতে গোগা বাজার মোর দিয়ে ঘুরে আসতে হয়। যা অত্যন্ত সময়ের ব্যাঘাত ঘটে। এমতাবস্থায় জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করছি যাতে ব্রিজটি অতিদ্রুত সংস্কার করা হয়।

মোঃ তহিদুল ইসলাম মিলন বিশিষ্ট ব্যবসায়ী বালুন্ডা বাজার তিনি জানান ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণে আমরা বিভিন্ন সমস্যায় পড়েছি আমরা ব্রিজটি দ্রুত সংস্কার করা চাই।